মা (হার্ডকভার)
মা (হার্ডকভার)
৳ ৩০০   ৳ ২৫৫
১৫% ছাড়
এই বইটি বর্তমানে প্রকাশনীতে মুদ্রিত কপি নেই। আপনি চাইলে বইটির জন্য রিকোয়েস্ট করতে পারেন। সেক্ষেত্রে বইটি পুনর্মুদ্রণ হলে আমরা আপনাকে জানাবো।

প্রথম অর্ডারে অতিরিক্ত ১০০ টাকা ছাড়;  ১০০০+ টাকার বই অর্ডারে। ৫০ টাকা ছাড়; ৫০০+ টাকার বই অর্ডারে। কুপন: FIRSTORDER

১০% নিশ্চিত ছাড় এবং ডেলিভারি একদম ফ্রি !!  মাত্র ১০০০ বা তার বেশি টাকার পাঠ্যবই ও অনুশীলনমূলক বই -এর জন্য প্রযোজ্য। কুপন কোড: ACADEMIC ব্যবহার করলেই 

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

প্রতিদিন সেই ভোর না-হতেই কারখানার বাঁশি বেজে উঠে। কাঁপা-কাঁপা, কর্কশ, লম্বা হুইসেল শ্রমজীবীদের আবাসের উপরের ধুম-ধূসর পরিম্লান আকাশকে ছেয়ে ফেলে। যন্ত্রদানবের এই নিষ্করুণ আহ্বানে নতমস্তকে অসংখ্য নর-নারী স্নান ঘরের ভেতর থেকে দলে দলে পথে বেরিয়ে পড়ে, বিশুষ্ক বিষণ্ণমুখে, সন্ত্রস্ত জন্তুর মত তারা এগিয়ে চলে-অনিদ্রায়, অল্প-নিদ্রায় দেহ কাঠ হয়ে থাকে। অদূরাগত প্রভাতের মন্দ আলোয়, কর্দমাক্ত পথে তরল বিবর্ণ চোখের অর্থহীন দৃষ্টি নিয়ে সঙ্কীর্ণ খোয়ায় পথ বেয়ে তারা চলে-যেখানে তাদের জন্য হিম-স্নেহে অপেক্ষায় রয়েছে বড় বড় পাথরের খাঁচাগুলো। কাদায় পায়ে-চলার শব্দ হয়-অনুকম্পার অভিনয়ের শব্দ। তন্দ্রাচ্ছন্ন গভীর কর্কশ শব্দে পথ ভরে যায়; ক্ষুব্ধ আক্রোশের নির্লজ্জ ভাষা আকাশ ছেয়ে ফেলে। আর সেই সমস্ত অতিক্রম করে তাদের অভ্যর্থনার জন্য গভীর বধির গতি-রোলে যন্ত্রের পীড়িত আর্তনাদ তাদের চারদিকে অতিক্রম করতে থাকে। নির্দয় অনিবার্যতার মত অন্ধকারে-কারখানার চিমনিগুলো দীর্ঘ সরলভাবে দাঁড়িয়ে থাকে।

Title : মা
Author : ম্যাক্সিম গোর্কি
Translator : পুষ্পময়ী বসু
Publisher : শিখা প্রকাশনী
ISBN : 9789844846301
Edition : 1st Published, 2024
Number of Pages : 286
Country : Bangladesh
Language : Bengali

আলেক্সি ম্যাক্সিমোভিচ পেশকভ, যিনি ম্যাক্সিম গোর্কি নামে পরিচিত (জন্ম: ২৮ মার্চ, ১৮৬৮, নিঝনি নভগোরড, রাশিয়া মৃত্যু: ১৮ জুন, ১৯৩৬ (বয়স ৬৮ বছর), গোর্কি-১০, রাশিয়া) ছিলেন একজন রুশ ও সোভিয়েত লেখক এবং সমাজতন্ত্রের প্রবক্তা। তিনি পাঁচবার সাহিত্যে নোবেল পুরস্কারের জন্য মনোনীত হন।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]